বৃষ্টি
- বিধান চন্দ্র দেবনাথ ১৬-০৫-২০২৪

বৃষ্টি
কলমে~বিধান চন্দ্র দেবনাথ।
আষাঢ়ের আকাশে সাদা মেঘে ঢাঁকা।
বাহিরে বের হলে হাতে লাগে ছাতা।
হঠাৎ ঝুম ঝুম নেমে যায় বৃষ্টি।
এটা তো প্রকৃতির অপরূপ সৃষ্টি।।

আকাশের মেঘ যখন পৃথিবীতে পরে।
মেঘটাকেই তখন সবাই বৃষ্টি বলে।
বৃষ্টিতে ভেজার মাঝে আছে অনেক সুখ।
বেশি ভিজে নিলে হয়ে যায় অসুখ।।

বৃষ্টি নেমে গেলে ভিজে হই সাড়া।
রাস্তার মাঝখানে আমি একেলা।
অবিরাম বৃষ্টিতে হয়ে যায় বন্যা।
মাঠ ঘাট ডুবে যায়।

হাওড় পাড়ের মানুষের-----
বেড়ে যায় কান্না।।

== সমাপ্ত==

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।